রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোস্টগার্ডের নতুন মহাপরিচালক জিয়াউল হক ভাঙন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ ১৯৯২: শাহ আমানত বিমানবন্দর থেকে প্রথম আন্তর্জাতিক ফ্লাইট চালু কবে থেকে হিজবুল্লাহপ্রধানকে হত্যায় অভিযান চালানো হয়, জানালো ইসরায়েলের কর্মকর্তারা মুন্সিগঞ্জের সিরাজদিখানে সুমনের অত্যাচার-নির্যাতনে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বাংলাদেশের অপরাজনীতির নিকৃষ্ট উদাহরণ পিরোজপুরের মহারাজ-মিরাজ মাধবপুরে টোল আদায় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১৯ ময়মনসিংহের গৌরীপুরে স্কাউটের ত্রি-বার্ষিক সম্মেলন, সভাপতি-শাকিল ,সম্পাদক- ছাইফুল ! আমরা নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হাতছাড়া করব না: ড. ইউনূস আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন রেজিস্ট্রার
নবগ্রাম জন কল্যান সেবাশ্রম ট্রাষ্ট এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্ধোধন

নবগ্রাম জন কল্যান সেবাশ্রম ট্রাষ্ট এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্ধোধন

মোঃ জহিরুল ইসলাম সবুজ,আগৈলঝাড়াঃ
“শেখ হাসিনার নির্দেশ, রক্ষা করুন পরিবেশ. গাছ লাগান পরিবেশ বাচান” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিব বর্ষ” উপলক্ষে সারা দেশে এক কোটি বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে দু’হাজার ফলদ ও বনজ গাছের চারা রোপন করার লক্ষে বরিশালের আগৈলঝাড়া ও মাদারীপুর জেলার কালকিনি উপজেলার ডাসার থানায় এই দুই উপজেলার বিভিন্ন বিদ্যালয় ও ধর্মীয় প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন কর্মসূচি শুরু করেছে নবগ্রাম জন কল্যান সেবাশ্রম ট্রাষ্ট। এই কর্মসূচী উদ্ধোধন করেন কালকিনি উপজেলা চেয়ারম্যান।
আজ সোমবার সকালে ডাসার এলাকায় নবগ্রাম জন কল্যান সেবাশ্রম ট্রাষ্ট চত্তরে নবগ্রাম জন কল্যান সেবাশ্রম ট্রাষ্টের সভাপতি বিমল হালদারের সমভাপতিত্বে আলোচনা সভা শেষে নবগ্রাম জন কল্যান কিন্ডারগার্টেন স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে ফলদ ও বনজ গাছের চারা বিতরন শেষে ট্রাষ্ট চত্তরে বিভিন্ন প্রজাতির তিনটি গাছের চারা রোপন করে এই বৃক্ষ কর্মসূচী উদ্ধোধন করেন প্রধান অতিথী কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম হোসেন ফারুক। এসময় উপস্থিত ছিলেন নবগ্রাম জন কল্যান সেবাশ্রম ট্রাষ্টের প্রতিষ্ঠাতা ধীরেন্দ্র নাথ হালদার ও তার স্ত্রী শ্রীমতি বীনা রানী হালদার, পরিচালক প্রকাশ হালদার ও প্রবীন হালদার, হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক গৌতম হালদার, প্রনব রঞ্জন দত্ত, জুলহাস সরদার প্রমূখ।
এ ব্যাপারে নবগ্রাম জন কল্যান সেবাশ্রম ট্রাষ্ট এর পরিচালক প্রবীন হালদার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিব বর্ষ” উপলক্ষে পর্যায়ক্রমে আগৈলঝাড়া ও কালকিনি উপজেলার ডাসার থানায় বিভিন্ন স্কুল, মসজিদ ও মন্দিরের পতিত জায়গায় সবুজে সমারোহ করার প্রত্যয়ে আমাদের এ কর্মসূচী অব্যাহত থাকবে। সংগঠনের পক্ষ থেকে এ মৌসুমে দু’হাজার ফলদ ও বনজ গাছের চারা রোপন করা হবে। এছাড়াও গ্রামের শোভাবর্ধনের জন্য বিভিন্ন স্থানে কৃষ্ণচূড়া গাছের চারা লাগানো হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com